বিশেষ প্রতিনিধি (কাজী কামরুল) মাদারীপুরে, ২ জ্যৈষ্ঠ (১৬ মে) :

মাদারীপুরের শিবচরে সয়াবিন তেলের অতিরিক্ত দাম ও মজুদ রাখার অপরাধে এক ব্যবসায়ীকে আজ সোমবার (১৬ মে) দুপুরে উপজেলার পৌর বাজারে অভিযান পরিচালনা করে জরিমানা আদায় করেন জেলার ভোক্তা অধিকারের সহকারী পরিচালক জান্নাতুল ফেরদৌস। পরে জব্দকৃত সয়াবিন তেল তার উপস্থিতিতে সরকার নির্ধারিত দামে স্থানীয় ক্রেতাদের মাঝে বিক্রি করা হয়।

সহকারী পরিচালক জান্নাতুল ফেরদাউস বলেন, আমরা গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি শিবচর বাজারের তীর সয়াবিন তেল কোম্পানির পরিবেশক মেসার্স সাকিল স্টোরের মালিক সামসুল আলম অতিরিক্ত তৈল মজুদ করে বেশি দামে বিক্রি করছে। পরে আমরা সেখানে অভিযান পরিচালনা করি। এসময় তার মালিকানাধীন তেলের গুদাম থেকে ২ হাজার ৯  শত ১৮ লিটার তেল জব্দ করা হয়। পরে তাকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি আরও বলেন, ব্যবসায়ীরা যাতে তেল মজুদ করে কৃত্রিম সংকট সৃষ্টি ও চড়া দামে তেল বিক্রি না করতে পারে সে ব্যাপারে আমরা সব সময় সচেতন আছি। ভোক্তাদের অধিকার আদায়ে এ অভিযান সব সময় অব্যাহত থাকবে।

অভিযান পরিচালনার সময়ে উপস্থিত ছিলেন, শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্যানেটারি ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক ফজলুল হকসহ শিবচর থানা পুলিশের সদস্যরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here