২৫ ফাল্গুন (১০ মার্চ) :

মোহালিতে শ্রীলঙ্কার বিরুদ্ধে ব্যাটে-বলে দুরন্ত পারফরম্যান্সের পর তার ভক্তরাই প্রশ্ন তুলে দিয়েছিলেন। সেই জাদেজাই এবার আইসিসির টেস্ট ব়্যাঙ্কিংয়ে অলরাউন্ডার হিসেবে এক নম্বর জায়গা দখল করে ফেললেন।

শ্রীলঙ্কার বিরুদ্ধে ব্যাট হাতে করেছিলেন নট আউট ১৭৫। বল হাতে নিয়েছিলেন ৯ উইকেট। ভারতকে ঘরের মাঠে প্রথম টেস্ট জেতানোর অন্যতম কারিগর ছিলেন তিনিই। তারই পুরস্কার পেলেন। জেসন হোল্ডারকে দুইয়ে পাঠিয়ে একে উঠে এলেন তিনি। তিন নম্বরে রয়েছেন ভারতেরই আর এক অলরাউন্ডার রবিচন্দ্রন অশ্বিন।

ধারাবাহিক সাফল্যই জাদেজার উত্থানের অন্যতম কারণ। সব ধরনের ফর্ম্যাটেই তিনি নিজেকে মেলে ধরেছেন। টি-টোয়েন্টি এবং ওয়ানডেতে যেমন সাফল্য দিয়েছেন টিমকে, তেমনই দিচ্ছেন টেস্টেও। তবে অন্যান্য অলরাউন্ডারদের থেকে একটা জায়গায় এগিয়ে এই ক্রিকেটার। ফিল্ডার হিসেবে বিশ্বের অন্যতম সেরা জাদেজা।

বোলারদের ব়্যাঙ্কিংয়ে কোনও বদল নেই। এক নম্বরেই থাকলেন অস্ট্রেলিয়ান টেস্ট ক্যাপ্টেন প্যাট কামিন্স। দুই ভারতের স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। তিন থেকে নয়ে যথাক্রমে কাগিসো রাবাডা, শাহিন আফ্রিদি, কাইল জেমিসন, টিম সাউদি, জেমস অ্যান্ডারসন, নিল ওয়াগনার, জস হ্যাজেলউড। দশে ভারতীয় পেসার জাশপ্রীত বুমরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here