এস এম মিলন, নড়াইল, ১ ফাল্গুন (১৪ ফেব্রুয়ারি) :

নড়াইলে হেরোইন পাচারের দায়ে এক নারীকে যাবজ্জীবন (আমৃত্যু) কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাডাও তাকে ৫০ হাজার টাকা অর্থদণ্ডাদেশ দেয়া হয়। সোমবার (১৪ ফেব্রুয়ারি) সকালে নড়াইল জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মুন্সী মো. মশিয়ার রহমান এ আদেশ দেন। আমৃত্যু কারাদণ্ড প্রাপ্ত ওই মহিলার নাম অহিদা বেগম (টিয়া) তিনি যশোর জেলার কোতোয়ালি থানার শংকরপাশা গ্রামের শরিফুল খানের স্ত্রী।

মামলার বিবরণে জানা গেছে, ২০১৫ সালের ১৩ অক্টোবর নড়াইল জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের মাদকবিরোধী অভিযান পরিচালনাকালে নড়াইল-যশোর সড়কের সীতারামপুরে পুলিশের চেকপোস্ট বসে। সেখানে গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ একটি প্রাইভেটকার থেকে (ঢাকা মেট্রো খ-১১-৬২৫৫) আসামি অহিদা বেগম ওরফে টিয়াকে আটক করে। পরে তার দেহ তল্লাশি করে সালোয়ারের ভেতর লুকানো ১শ গ্রাম হেরোইন উদ্ধার করে। ঘটনাস্থল থেকে অহিদার স্বামী শরিফুল খানসহ অরো ৪ জনকে আটক করে পুলিশ।

এ ঘটনায় নড়াইল সদর থানায় মামলা করে পুলিশ। মামলাটি তদন্ত শেষে পুলিশ আদালতে তাদের বিরুদ্ধে অভিযোগপত্র দেয়। পরে দীর্ঘ শুনানি শেষে আদালত অহিদাকে যাবজ্জীবন (আমৃত্যু) কারাদণ্ড ও তার স্বামীসহ অপর আসামিদের অভিযোগ প্রমাণিত না হওয়ায় বেকসুর খালাস দেন। এছাড়া জব্দকৃত আলামত রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্ত করা হয়েছে এবং বিধি মোতাবেক তা ধংসের আদেশ দেন আদালত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here