ক্রাইম ফোকাস : গরুর মাংসের কেজি ৬৫০ টাকায় বিক্রির সিদ্ধান্ত নিয়েছেন ব্যবসায়ীরা। বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) থেকে রাজধানীতে নতুন নির্ধারিত এ মূল্য কার্যকর হবে।

বুধবার (৬ ডিসেম্বর) রাজধানীর মোহাম্মদপুরে সাদেক এগ্রোর কার্যালয়ে মাংস উৎপাদন ও বিপণনের সঙ্গে সংশ্লিষ্ট বাংলাদেশ ডেইরি ফার্মার্স অ্যাসোসিয়েশন ও মাংস ব্যবসায়ী সমিতির সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়।

এ সময় জানানো হয়, প্রতি কেজি গরুর মাংসে ৭৫০ গ্রাম মাংস, ২০০ গ্রাম হাড় এবং ৫০ গ্রাম চর্বি থাকবে। এ ছাড়া রিজেক্ট গরুর মাংস বিক্রি করা যাবে না। এক মাস পরীক্ষামূলকভাবে মাংস বিক্রির পর আবার মূল্য সমন্বয় করা হবে।

মাংস ব্যবসায়ী সমিতির সভাপতি গোলাম মর্তুজা মন্টু বলেন, রাজধানীতে নতুন নির্ধারিত মূল্য কার্যকর হবে। এরপর সারা দেশে তা বাস্তবায়ন করার জন্য কার্যক্রম হাতে নেয়া হবে।

বাংলাদেশ ডেইরি ফার্মার্স অ্যাসোসিয়েশনের (বিডিএফএ) সভাপতি মো. ইমরান হোসেন বলেন, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সভায় আমাদের সংশ্লিষ্ট সবাইকে বসে মাংসের দাম নির্ধারণ নিয়ে আলোচনা করতে বলা হয়েছিল। এক্ষেত্রে খামারি, বিক্রেতা এবং ভোক্তাদের সবার কথা বিবেচনা করতে হবে। কারণ এর মধ্যে কেউ ক্ষতিগ্রস্ত হলে সবারই ক্ষতি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here