ঢাকা, ২০ আষাঢ় (৪ জুলাই) :  

          ‘সালাম সালাম হাজার সালাম’ খ্যাত বিশিষ্ট গীতিকবি ফজল-এ-খোদার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ।

          প্রতিমন্ত্রী আজ এক শোকবার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান

          শোকবার্তায় প্রতিমন্ত্রী জানান, অসংখ্য কালজয়ী গানের স্রষ্টা ফজল-এ-খোদা তাঁর সৃজনশীল কর্মের মধ্য দিয়ে সংগীতপ্রেমী মানুষের হৃদয়ে চিরকাল বেঁচে থাকবেন।

          উল্লেখ্য, গীতিকবি ফজল-এ-খোদা (৮১) আজ ভোর আনুমানিক ৪ টার দিকে রাজধানীর সোহরাওয়ার্দী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন (ইন্না লিল্লাহি ………. রাজিউন)। মৃত্যুকালে তিনি স্ত্রী, তিন পুত্র ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

          ফজল-এ-খোদা ছিলেন একজন কবি, ছড়াকার ও গীতিকার। তাঁর রচিত ‘সালাম সালাম হাজার সালাম’ গানটি জায়গা করে নিয়েছে বিবিসি’র সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাংলা গানের তালিকায়। ১৯৬০-এর দশক থেকে শুরু করে ২০১৫ সাল পর্যন্ত প্রায় ৫০ বছর ফজল-এ-খোদা অসংখ্য দেশাত্মবোধক, আধুনিক, লোক সংগীত, ইসলামী গান রচনা করেছেন। ঢাকা বেতারের সাবেক এই আঞ্চলিক পরিচালক শিশু-কিশোরদের সংগঠন ‘শাপলা শালুকের আসর’-এর প্রতিষ্ঠাতা পরিচালকও ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here